শুক্রবার ১৭ †m‡Þ¤^i ২০২১
  • প্রচ্ছদ » sub lead 2 » ১২মাসের প্রশিক্ষণ ভাতা পাননি না কুমিল্লার শিক্ষকরা


১২মাসের প্রশিক্ষণ ভাতা পাননি না কুমিল্লার শিক্ষকরা


আমাদের কুমিল্লা .কম :
16.06.2021

স্টাফ রিপোর্টার।।
ডিপ্লোমা-ইন-প্রাইমারি এডুকেশন (ডিপিএড) ২০২০-২০২১ সালের বকেয়া প্রশিক্ষণ ভাতা প্রদানের দাবিতে কুমিল্লায় মানববন্ধন করেছে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকরা। বুধবার কুমিল্লা নগরীর টাউনহলের সামনে মানববন্ধন করেন কুমিল্লা পিটিআইএর ৪৭৬ জন প্রশিক্ষণার্থী। তারা ১২ মাসের ভাতার টাকা পাননি।
মানববন্ধন শেষে সংবাদ সম্মেলনে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, ডিপিএড ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রশিক্ষণার্থীরা ১ জানুয়ারি ২০২০ থেকে ১৬ মার্চ ২০২০ পর্যন্ত পিটিআইতে সশরীরে উপস্থিত থেকে প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন। পরবর্তীতে করোনার কারণে ২১ এপ্রিল ২০২০ তারিখ থেকে অনলাইন প্ল্যাটফর্মে ঘরে বসে ডিপিএড অনুশীলন কার্যক্রমে অংশগ্রহণ করেন। অনলাইন ক্লাসের জন্য ল্যাপটপ, মোবাইল ফোন, অধিক খরচে ইন্টারনেট ক্রয়সহ বিভিন্ন সরঞ্জামাদি ক্রয়ে অর্থ ব্যয় করতে হয়। তাছাড়া ১ম, ২য় এবং ৩য় টার্মে সশরীরে উপস্থিত হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রণ করেন। বর্তমানে ৪র্থ টার্ম চলমান।
শিক্ষকরা আরো বলেন, ১ জানুয়ারি ২০২০ থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত প্রশিক্ষণ ভাতা পেলেও ১ জুলাই ২০২০ থেকে অদ্যবধি ১২ মাসের ভাতার অর্থ পাননি। দ্রুত ভাতার অর্থ প্রদানের জন্য কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।
এসময় বক্তব্য রাখেন মো. জহিরুল ইসলাম খাঁন, অনুপ সাহা, সাইফুল ইসলাম, মোয়াজ্জেম হোসাইন, মো. মনিরুজ্জামান, সুশান্ত বিশ^াস, খালিদা আক্তার, রাশিদা আক্তার, কাজি মারুফ ও জালাল উদ্দিনসহ অন্যানরা।