রবিবার ১৭ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement


অনলাইন ভ্যাট রিটার্ন দাখিলে টানা দশবার চ্যাম্পিয়ন কুমিল্লা


আমাদের কুমিল্লা .কম :
17.06.2021

স্টাফ রিপোর্টার।।
অনলাইন ভ্যাট রিটার্ন দাখিলে সারাদেশে ১২টি ভ্যাট কমিশনারেটের মধ্যে টানা দশমবার শীর্ষস্থান ধরে রেখেছে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। প্রথমে হ্যাটট্রিক, তারপর ডাবল হ্যাটট্রিক, এরপর ট্রিপল হ্যাটট্রিক। মে মাসে ৮৮.৫৬শতাংশ রিটার্ন অনলাইনে জমা করেছে কুমিল্লার ভ্যাটদাতারা।
উল্লেখ্য-কুমিল্লা কমিশনারেটের আগস্ট মাসের রিটার্ন দাখিলের হার ৯১.১৮শতাংশ, সেপ্টেম্বর মাসে ৯৩.৮৭শতাংশ, অক্টোবর মাসে ৯৪.১৬শতাংশ, নভেম্বর মাসে ৯৩.৮০শতাংশ, ডিসেম্বর মাসে ৯৪.৯৯শতাংশ, জানুয়ারি মাসে ৯৭.০৯শতাংশ, ফেব্রুয়ারি মাসে ৯৭.২৮শতাংশ, মার্চ মাসে ৯৫.৪৭শতাংশ , এপ্রিল মাসে ৯৬.০৮শতাংশ ও মে মাসে ৮৮.৫৬ শতাংশ।
কুমিল্লা সদর দপ্তরের সহকারী কমিশনার মোহাম্মদ ছালাউদ্দিন রিপন বলেন, কুমিল্লা কমিশনারেটের নেয়া ব্যতিক্রমী উদ্যোগ কুমিল্লাকে সেরার আসন ধরে রাখতে উদ্বুদ্ধ করেছে। কুমিল্লার এই স্পন্দন অন্যান্য কমিশনারেটগুলোর মধ্যে তৈরি করেছে নতুন উদ্দীপনা।
কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার বেলাল হোসাইন চৌধুরী জানান, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা নিয়ে গঠিত কুমিল্লা অঞ্চল। গত মাসে নানান প্রতিকূলতা থাকা সত্ত্বেও সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই সফলতা অর্জন সম্ভব হয়েছে। অনেক কর্মকর্তা স্বেচ্ছায় শুক্রবার ও শনিবারের সাপ্তহিক ছুটি বাতিল করে অনলাইন রিটার্ন দাখিলের কাজে অগ্রাধিকার দেন। ১৬ জুন বুধবার জানা যায় কাক্সিক্ষত সেই দেশ সেরা হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা।