শুক্রবার ১৭ †m‡Þ¤^i ২০২১
  • প্রচ্ছদ » sub lead 2 » পাঁচতলা ভবন থেকে পড়ে মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু


পাঁচতলা ভবন থেকে পড়ে মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু


আমাদের কুমিল্লা .কম :
21.06.2021

এন এ মুরাদ, মুরাদনগর।
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানা এলাকায় ৫তলা ভবনের ছাদ থেকে পড়ে মো. ফয়সাল (১২) নামে এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থী ফয়সাল জেলার বি-পাড়া উপজেলার মহালক্ষ¥ীপাড়া গ্রামের মৃত আবুল ফজল মাস্টারের ছোট ছেলে।
রোববার বিকালে বাঙ্গরা মারকাযুস সুন্নাহ মাদরাসায় এ দুর্ঘটনা ঘটে। ফয়সাল এ মাদরাসার হেফজ বিভাগের ছাত্র।
সূত্রে জানা যায়, রবিবার বিকালে শিক্ষকদের সাথে ফয়সাল মাদরাসার ছাদে ওঠে। মাগরিব নামাজের পূর্বে সকল শিক্ষার্থীরা যখন ছাদ থেকে নামতে যায় তখন ফয়সাল দৌড়ে গিয়ে ছাদ থেকে লাফ দিলে ভবনের পাশে থাকা দোকানের টিনের চালা ভেঙে মাটিতে পড়ে যায়। সাথে সাথে মাদরাসা ও স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী মারকাযুস সুন্নাহ মাদরাসার শিক্ষক মামুন মিয়া জানান, আসর নামাজের পর আমি ও আরেকজন শিক্ষক ছাত্রদের সাথে ছাদে ছিলাম। যখন সময় শেষ তখন ছাত্রদেরকে একসাথে নামতে বলি। অন্যরা নামার জন্য আসলেও ফয়সাল না এসে দৌড়ে গিয়ে লাফ দিয়ে নিচে পড়ে যায়।

এ ব্যপারে মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মো. আরিফ হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার আত্মীয় হওয়ায় তার মা তাকে আমার এখানে এনে ভর্তি করান। সে যেন আবার পালিয়ে না যায় সে জন্য আমরা তাকে সবসময় চোখে চোখে রাখতাম। নিচে পড়ার পর আমরা তাকে মুরাদনগর সরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিক্ষার্থী ফয়সালের মা, বড় ভাই ও মামার সাথে কথা বললে তারা জানান, আত্মীয়ের মাদরাসা হওয়ায় তাকে ওইখানে ভর্তি করিয়েছি যেন হাফেজ হতে পারে। এব্যাপারে আমাদের কারো প্রতি কোন অভিযোগ নেই।
বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার জানান, এ ব্যপারে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।