শুক্রবার ১৭ †m‡Þ¤^i ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » আধিপত্য বিস্তারে মতলবে ত্রাস ছড়াচ্ছেন মায়ার অনুসারীরা


আধিপত্য বিস্তারে মতলবে ত্রাস ছড়াচ্ছেন মায়ার অনুসারীরা


আমাদের কুমিল্লা .কম :
28.06.2021

নিউজ ডেস্ক।।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সাবেক সাংসদ মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের অনুসারীদের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ তুলেছেন এক আওয়ামী লীগ নেতা। আজ সোমবার বিকেলে সংবাদ সম্মেলন করে উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই প্রধান অভিযোগ করেন, মোহনপুর পর্যটনকেন্দ্রসহ আশপাশের এলাকায় রাজনৈতিক আধিপত্য বিস্তার করতেই দীর্ঘদিন ধরে ত্রাস ছড়াচ্ছেন মায়ার অনুগত নেতা-কর্মীরা। তাঁদের সন্ত্রাসী কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ।মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আবদুল হাই চাঁদপুর-২ আসনের বর্তমান সাংসদ ও ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. নুরুল আমিন রুহুলের অনুসারী হিসেবে পরিচিত। সাবেক ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী এই আসনের সাবেক সাংসদ।
স্থানীয় সূত্র জানায়, গত শনিবার সন্ধ্যায় মোহনপুর এলাকায় সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন ও বর্তমান সাংসদ মো. নুরুল আমিনের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১০ নেতা-কর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৭টি ফাঁকা গুলি ছোড়ে। ওই এলাকায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
সংবাদ সম্মেলনে আবদুল হাই প্রধান অভিযোগ করেন, শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার কলাকান্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও মায়া চৌধুরীর অনুগত সুবহান সরকারের নেতৃত্বে সশস্ত্র কর্মীরা মোহনপুর এলাকায় সাংসদ রুহুলের কর্মীদের ওপর হামলা চালান। এতে তাঁর এক কর্মী আহত হন। এর আগে গত ১২ ফেব্রুয়ারি মধ্যরাতে মায়ার ছেলে দীপু চৌধুরীর নেতৃত্বে তাঁর কতিপয় কর্মী মোহনপুর লঞ্চঘাট ও পর্যটনকেন্দ্র এলাকায় গুলিবর্ষণ করে ত্রাস সৃষ্টি করেন। এ সময় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে তা বন্ধের জন্য প্রশাসনের কাছে আহ্বান জানান আবদুল হাই।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য রাধেশ্যাম সাহা চান্দু, মোহনপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি এবাদুল্লাহ মৃধা ও সাধারণ সম্পাদক ফারুকুল আমিন মৃধা, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন তপাদার এবং স্থানীয় মহিলা আওয়ামী লীগের নেত্রী মানসুরা হাওলাদার ও লাভলী আক্তার।
সংবাদ সম্মেলনে করা অভিযোগের বিষয়ে জানতে চাইলে মোফাজ্জল হোসেন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত কলাকান্দা ইউপির চেয়ারম্যান সুবহান সরকার বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন। তাঁদের রাজনৈতিক প্রতিপক্ষরা এসব অপপ্রচার চালাচ্ছে।
মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, শনিবারের ঘটনার পর মোহনপুর এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন তিনি।