শুক্রবার ১৭ †m‡Þ¤^i ২০২১


আইসিইউতে ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী


আমাদের কুমিল্লা .কম :
17.07.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা বিএমএ’র সাবেক সাধারণ সম্পাদক ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকী কোভিড আক্রান্ত হয়ে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে আইসিইউতে ভর্তি আছেন। শুরুতে ১৫ লিটার অক্সিজেন সাপোর্টে মোটামুটি ভালো থাকলেও অবস্থা খারাপ হতে থাকলে ৭০-৮০ লিটার অক্সিজেন সাপোর্ট দেয়া হয়।
পরবর্তীতে উন্নতি না হলে শুক্রবার মধ্যরাত থেকে ” সি পেপ ” মেশিনের সাহায্যে অক্সিজেন স্যাুচরেশন মেইনটেইন করা হচ্ছে। তার ফুসফুসের ৭০% প্রায় আক্রান্ত।
তাঁর উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম স্যারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয় ও তাদের পরামর্শ অনুযায়ী সর্বোচ্চ আন্তরিকতার সাথে চিকিৎসা চলছে। স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ অধ্যাপক ডা. সাব্রিনা ফ্লোরা, অধ্যাপক ডা. রোবেদ আমিন, অধ্যাপক ডা. আহমেদুল কবির, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক, এনেস্থিসিয়া ও আইসিইউ বিশেষজ্ঞসহ দেশের সিনিয়র চিকিৎসকগণ এতে পরামর্শ দেন।
ডা. আজিজ সিদ্দিকীর বন্ধু ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বিএমএ র সম্মানিত সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাচিপের মহাসচিব ডা. এমএ আজিজসহ চিকিৎসক নেতৃবৃন্দ সার্বক্ষণিক খোঁজ খবর নেন ও দিকনির্দেশনা দিচ্ছেন।
বিএমএ কুমিল্লার সাধারণ সম্পাদক আতাউর রহমান জসিম বলেন, কুমিল্লা বিএমএ’র পক্ষ থেকে আমি, সভাপতি ডা. আব্দুল বাকী আনিস ও স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মোরশেদসহ কুমিল্লার চিকিৎসকরা যোগাযোগ রাখছি। মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ব্যক্তিগতভাবে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন এবং আমার সাথেও ফোনে কথা বলে আমাকে আশ্বস্ত করেছেন এবং উনার সাদাসিধা, পরোপকারী বন্ধু ডা. আজিজ সিদ্দিকীর জন্য দোয়া চেয়েছেন। আমরা বিশ্বাস করি আপনাদের দোয়া,ভালোবাসা ও শুভকামনায় সাদা মনের মানুষ আজিজ ভাই আমাদের মাঝে ফিরে আসবেন সেই হাসিমাখা মায়াবি মুখ নিয়ে। আল্লাহ তাকে মানবকল্যাণে আমাদের মাঝে নিশ্চয়ই ফিরিয়ে দিবেন। আসুন আমাদের দোয়ায় তাঁকে রাখি। কুমিল্লা বিএমএ ও স্বাচিপের পূর্ব নির্ধারিত সেমিনার শেষে তার রোগমুক্তির জন্য দোয়া করা হবে।