শুক্রবার ১৭ †m‡Þ¤^i ২০২১
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় রেকর্ড ৯৬৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১৪ জনের


কুমিল্লায় রেকর্ড ৯৬৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১৪ জনের


আমাদের কুমিল্লা .কম :
29.07.2021

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লায় অতীতের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ৯৬৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪০ দশমিক ১ শতাংশ। একই সময়ে করোনায় প্রাণ গেছে আরও ১৪ জনের। এনিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৬৯৯ জনে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এই তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লার বরুড়ায় তিনজন, সিটি কর্পোরেশন, চান্দিনা ও আদর্শ সদরের দু’জন করে মারা গেছেন। এছাড়া চৌদ্দগ্রাম, দেবিদ্বার, নাঙ্গলকোট, মুরাদনগর ও মনোহরগঞ্জে উপজেলায় একজন করে মারা গেছেন। এদের মধ্যে ছয়জন নারী ও আটজন পুরুষ রয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, বুধবার (২৮জুলাই) বিকেল থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২ হাজার ৪০১টি নমুনা পরীক্ষায় ৯৬৪ জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৩২৮ জনে।

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২৮১ জন, আদর্শ সদরে ৩১ জন, সদর দক্ষিণের ১৯ জন, বুড়িচংয়ে ৫১ জন, ব্রাহ্মণপাড়ায় ৩৮ জন, চান্দিনায় ১৭জন, চৌদ্দগ্রামে ৬৬ জন, দেবিদ্বারে ৩৫ জন, দাউদকান্দিতে ৯০ জন, লাকসামে ৫৯ জন, লালমাইতে ১১জন, নাঙ্গলকোটে ৪৩ জন, বরুড়ায় ৪৪ জন, মনোহরগঞ্জে ২৮ জন, মুরাদনগরে ৮৪ জন, মেঘনায় ২১ জন, তিতাসে ১৪ জন ও হোমনা উপজেলার ৩২ জন রয়েছেন। এদিকে জেলায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩১৪ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৪৫ জন।