শনিবার ২৩ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement


কুবিতে অনলাইনে শুরু হচ্ছে পরীক্ষা


আমাদের কুমিল্লা .কম :
19.08.2021

কুবি প্রতিনিধি।।
করোনা মহামারিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইনে পরীক্ষা নিতে শুরু করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। প্রাথমিকভাবে অনলাইনে মিডটার্ম ও ক্লাসটেস্ট নেওয়ার অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বুধবার (১৮ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।
অধ্যাপক তাহের বলেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে বিভাগগুলোকে অনলাইনে মিডটার্ম ও ক্লাসটেস্ট নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এক্ষেত্রে বিভাগগুলো নিজেরাই নিজেদের পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নিবে।
চূড়ান্ত পরীক্ষার বিষয়ে তিনি বলেন, অনলাইনে চূড়ান্ত পরীক্ষার নীতিমালা নিয়ে কিছু জটিলতা আছে। সেজন্য অনুষদগুলোর ডিন, বিভাগীয় প্রধানদের সঙ্গে বসে এক সপ্তাহের মধ্যে একটি নতুন নীতিমালা তৈরি করা হবে। আগামী ১০ দিনের মধ্যে একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে চূড়ান্ত পরীক্ষা শুরু করবে।
সশরীরে পরীক্ষা নেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, সশরীরে পরীক্ষা নেয়ার পরিবেশ এখনো তৈরি হয়নি। এখনো করোনার সংক্রমণের হার অনেক বেশি। সবাই ভ্যাকসিন নেয়া শেষ হলে আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নিব।
গত বছরের ১৭ মার্চ করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার পর ২০ ডিসেম্বর সশরীরে পরীক্ষা নেয়া শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পরে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি সেসকল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ১৩ জুন থেকে আবারও পরীক্ষা নিতে শুরু করে প্রশাসন। তবে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ২৫ জুন আবার তা স্থগিত করা হয়।