শনিবার ২৩ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় জমি দখল নিয়ে সংঘর্ষে ১০ জন হাসপাতালে


কুমিল্লায় জমি দখল নিয়ে সংঘর্ষে ১০ জন হাসপাতালে


আমাদের কুমিল্লা .কম :
01.09.2021

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লার দেবিদ্বারে জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।
মঙ্গলবার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের গোমতী নদীর বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন লক্ষ্মীপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে নূর নবী (৩৫), আবু মুছা (২৯), বাবুল হোসেনের ছেলে আব্দুল্লাহ আল নোমান (২১), মৃত আলী হোসেনের ছেলে মো. শাহ আলম (৯০), মৃত কেরামত আলীর ছেলে আব্দুল মতিন, মৃত আলী হোসেনের ছেলে আব্দুল হোসেন (৫৫) ও ময়নাল হোসেনসহ (৪৫) ১০ জন।

স্থানীয় আব্দুল ওয়াদুদ ও মো. ফরিদ উদ্দিনসহ একাধিক ব্যক্তি জানান, লক্ষ্মীপুর গ্রামের গোমতী নদীর বেড়িবাঁধ সংলগ্ন মুকশত আলীর ২৫ শতাংশ জমি ছিল। পাকিস্তান আমলে ওই জমির ২ শতাংশ খালে চলে যায়। বাকি ২৩ শতাংশের মধ্যে আলী হোসেন ৮ শতাংশ এবং আব্দুল মজিদ ১৫ শতাংশ জমি কেনেন।

আলী হোসেনের ৮ শতাংশ জমির মধ্যে পানি উন্নয়ন বোর্ড ৭ শতাংশ জমি কিনে নেয়। বাকি এক শতাংশ জমির মালিকানা নিয়ে আব্দুল মতিন ও আব্দুল হাকিমের মধ্যে দ্বন্দ্ব চলছিল। আব্দুল মতিন দাবি করছেন, ওই এক শতাংশ জমি নন জুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে ক্রয় করা। তবে ময়নাল হোসেনের দাবি, ওই জমি বিক্রি করা হয়নি। ওই জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ হয়।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। ওই ঘটনায় এক পক্ষ অভিযোগ দিয়েছে। অন্য পক্ষ অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।